Trending Bangla Blogs

ওয়েবে জনপ্রিয়তা পাওয়ার টিপস জানুন

21

অনেকেই আমরা এখন ওয়েবে জনপ্রিয়তা পাওয়ার টিপস জানার জন্য অনলাইনে ঘেটে ঘেটে শেষ কিন্তু ভালো কোণ পরামর্শ পাচ্ছি না, আজকের আর্টিকেল টি ঠিক তাদের জন্য।

একটা সুস্পষ্ট ও গুরুত্বপূর্ণ ইউটিউব ভিডিও তৈরি করুন

ওয়েব সার্ফেরা ইন্টারনেটে ভিডিও ক্লিক করতে পছন্দ করেন। একটা চমৎকার ভিডিও নিজে নিজেই তার পরিচিতি লাভ করে এবং এক্ষেত্রে একটি চমৎকার ভিডিও আপনাকে প্রতিষ্ঠানের জনপ্রিয়টাকে অনেকদূর এগিয়ে নিতে পারে। তবে নতুন করে শুরু করার ক্ষেত্রে আপনার ভিডিও যে প্রফেশনাল হতে হবে এমনটি নয়। এই ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, আপনার সাইট থেকে ভাল মেটা-ট্যাগ ও লিঙ্ক দিয়ে একটা ভিডিও তৈরি করা যার ফলে মানুষ আপনার সম্পর্কে অনুসন্ধান করা শুরু করে। তবে আপনার নতুন ব্যবসায় বা নতুন পণ্যের জন্য যদি ভালো বাজেট থাকে তাহলে আপনি মুভি ট্রেলার এর মত একটি ভিডিও তৈরি করতে পারেন। যা আপনাকে অন্য প্রচারণা মাধ্যম থেকে অনেক বেশি পরিচিতি লাভ করতে সাহায্য করবে।

সুনির্দিষ্ট করে আপনার লক্ষ্য ঠিক করুন

মানুষের মৌলিক প্রয়োজনের কথা চিন্তা করে আপনার সুনির্দিষ্ট লক্ষ্যকে যতোটা সম্ভব বিভিন্ন জায়গায় প্রচার করুন। মানুষ সাধারণত কোনকিছু চিন্তা না করেই আপনার বা আপনার প্রতিষ্ঠান সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকে। অনেক সময় আপনি নিজেও বলতে পারেন বা তাদের জানার জন্য সঠিক পথ তৈরি করে দিতে পারেন। এই ক্ষেত্রে আপনার নিজস্ব সামাজিক যোগাযোগের পেইজে আপনার লক্ষ্য সম্পর্কে সঠিক ধারণা দিতে পারে বা আপনার সাইটে গুরুত্বপূর্ণ লিঙ্ক সংযোগ করে দিতে পারেন। যাতে করে কৌতূহল প্রবল মানুষ আপনার প্রতিষ্ঠান সম্পর্কে কৌতূহল প্রকাশ করে।

একটা যুদ্ধ শুরু করুন

আরেকটি ভালো এসইও কৌশল হল বিতর্কমূলক বিষয়ে আলোড়ন সৃষ্টি করা। মানুষ সাধারণত ঐ সব বিষয়ে বেশ আগ্রহ প্রকাশ করে যা কিনা অনেকের মতামতের বিপরীত। বরাবরই মানুষ এমন বিষয়ে কৌতূহলের প্রকাশ করে থাকে ও এই সম্পর্কিত নতুন নতুন তথ্য অনুসন্ধান করে। যার মধ্যমে খুব অল্প সময়ে আপনার সাইটটি বেশ পরিচিতি লাভ করতে পারবে। তবে একটা বিষয় খুব স্পষ্ট ভাবে মনে রাখতে হবে এক্ষেত্রে আপনাকে বিভিন্ন ঝুঁকির মোকাবিলা করতে হতে পারে। তাই এই কৌশলটি সম্পূর্ণভাবে আপনার ঝুঁকি গ্রহণের প্রবণতার উপর নির্ভর করে।

টার্গেট সেলিব্রিটিদের সাথে আপনার কন্টেন্ট শেয়ার করুন

আপনার সাইট কন্টেন্ট শেয়ার করার জন্য আপনি সেলিব্রিটিদের টার্গেট করতে পারেন। তাদের ব্যক্তিগত জনপ্রিয়তা আপনার সাইটটিকে কয়েকধাপ এগিয়ে নিতে পারে। ওয়ার্ল্ডস্ট্রিম এর প্রতিষ্ঠাতা লেরি কিম বললেন, “টিম ও’রেলি একবার গুগল প্লাসে তাদের একটা আর্টিকেলের লিঙ্ক শেয়ার করেছিলেন। মাত্র এক ঘণ্টার মধ্যে দশ হাজার মানুষ তা ভিজিট করছেন”।

আপনি যে একজন নিবন্ধনকৃত ওয়েব-মাস্টার এটা নিশ্চিত করুন

গুগল ও বিং এর অ্যাডমিন সাইটে আপনি ওয়েব-মাস্টার হিসেবে রেজিস্ট্রেশন করতে পারেন। যখন আপনার সার্চ ইঞ্জিনে আপনার সাইট কন্টেন্ট বিষয়ক কোন সমস্যা দেখা দিবে এই এ্যাকাউন্টটি আপনাকে সতর্কবার্তা পাঠাবে। এছাড়া আপনার কোম্পানির সাইটি ভিজিট করা হচ্ছে কিনা এটা নিশ্চিত হওয়ার জন্য আপনি প্রেস রিলিজ সার্ভিস চালু রাখতে পারেন।

Comments are closed.