Trending Bangla Blogs

সাবধানঃ এখন উচ্চ তাপমাত্রায় বেঁচে থাকে করোনাভাইরাস

এখন উচ্চ তাপমাত্রায় বেঁচে থাকে করোনাভাইরাস

72

সাবধানঃ এখন উচ্চ তাপমাত্রায় বেঁচে থাকে করোনাভাইরাস

বিজ্ঞানীদের পক্ষে করোনভাইরাসটির চরিত্র সম্পর্কে সুনির্দিষ্ট কিছু উল্লেখ করা মুশকিল। প্রাথমিকভাবে, পরীক্ষামূলক গবেষকরা বলেছিলেন যে ক্রমবর্ধমান তাপমাত্রায় ভাইরাস আচ্ছন্ন হয়ে পড়েছে, ৩৪ ডিগ্রি সেলসিয়াসে কমছে এবং দ্রুত পারফরম্যান্স হারিয়েছে। তবে এই ধারণাটিও ভেঙে গেছে। আপনার জেনেটিক মেকআপটি বার বার পরিবর্তন করবেন না। এখন আপনি উচ্চ তাপমাত্রা টিকে থাকার কৌশল আয়ত্ত করতে পেরেছেন। ফরাসী গবেষকদের এক ঝলক দাবি করেছে যে করোনাভাইরাস গুলি আপনার উচ্চতর তাপমাত্রায় এমনকি আপনার সময়ের দীর্ঘ সময় ধরে বেঁচে থাকতে পারে।

ফ্রান্সের বিজ্ঞানীরা দেখতে পেয়েছেন যে কিছু ঘটা ভাইরাস এখনও এক ঘন্টা ধরে degrees০ ডিগ্রি সেলসিয়াস (১৪০ ডিগ্রি ফারেনহাইট) এ করোনাভাইরাস সিদ্ধ করার পরে পুনরুত্পাদন করে। এই পরীক্ষাটি ফ্রান্সের দক্ষিণে এক্স-মার্সেইয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেমি চারেল এবং তার সহকর্মীরা নিয়েছিলেন। নন-পিয়ার-পর্যালোচিত গবেষণা প্রতিবেদনটি গত শনিবার বায়োআরএক্সআইভিড.আরজে প্রকাশিত হয়েছিল। বিজ্ঞানীরা বলেছিলেন যে করোনাভাইরাসকে পুরোপুরি মেরে ফেলতে, তাপমাত্রা একটি ফুটন্ত বিন্দুতে পৌঁছে দিতে হয়েছিল (উদাহরণস্বরূপ, জলের ফুটন্ত পয়েন্টটি 100 ডিগ্রি সেলসিয়াস)।

এর আগে, পরীক্ষাগুলির পরে, চীনা বিজ্ঞানীরা বলেছিলেন যে পৃথিবীর প্রাকৃতিক তাপমাত্রা 34 ডিগ্রি সেলসিয়াস হলে করোনা বাঁচতে পারে না। তবে এখন সেই ক্ষমতা ভাইরাসটির নিয়ন্ত্রণে চলে এসেছে। বিশ্বব্যাপী উষ্ণায়নের ফলে করোনাভাইরাস বেঁচে থাকা বা ধ্বংসকে আর প্রভাবিত করা হচ্ছে না। সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে যে ল্যাবটিতে সরাসরি করোনভাইরাস নিয়ে গবেষণা করা বা সংক্রামিত ব্যক্তিদের নমুনাগুলি পরীক্ষা করা তাদের সুরক্ষার বিষয়ে পুনর্বিবেচনা করার সময় এসেছে।

Comments are closed.