Popular Bangla Blogs

হোয়াটস অ্যাপে ডেটা বাঁচানোর সহজ উপায়

82

হোয়াটস অ্যাপে ডেটা বাঁচানোর সহজ উপায়

আজকে safefolks আআলোচনা করবে হোয়াটস অ্যাপে ডেটা বাঁচানোর সহজ উপায় কি কি তা নিয়ে। সবাই মনোযোগ দিয়ে পড়ুন আর ডেটা সেভ করুন।

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হিসেবে হোয়াটস অ্যাপ পৃথিবীর মধ্যে সর্বাধিক জনপ্রিয় অ্যাপ। বর্তমানে পৃথিবীর প্রায় ২ বিলিয়ন মানুষ এই অ্যাপটি ব্যবহার করছে। এই অ্যাপে শুধু মেসেজ করা যায় তা না, তার সঙ্গে ভিডিও কল এবং ভয়েস কলের সুবিধাও রয়েছে। এছাড়া ছবি, অডিও এবং ভিডিয় ও পাঠানো যায় এই অ্যাপের মাধ্যমে। ভিডিও কল বা অডিও কল এর ক্ষেত্রে ভালো কানেকশনের জন্য অনেক সময় এই অ্যাপ অনেকটা ডেটা ব্যবহার করে ফেলে বা ডেটা খরচ হয়ে যায়।

এর ফলে আপনার ডেটা তাড়াতাড়ি ফুরিয়ে যেতে পারে। লকডাউনের কারণে ইন্টারনেট ব্যবহার এমনিতেই বেশি। জরুরি কথার মাঝখানে ডেটা শেষ হয়ে গেলে সমস্যা হতে পারে। এই সমস্যা যাতে না হয় তার জন্য একটি উপায় নিয়ে এসেছি আমরা। এই উপায় প্রয়োগ করলে হোয়াটস অ্যাপে ভিডিও কল এবং ভয়েস কলে কম ডেটা খরচ হবে।

১. সবার প্রথমে হোয়াটস অ্যাপে খুলুন এবং উপরে ডান দিকের কোনায় তিনটি ডটের উপর ট্যাপ করুন।

২. এবার সেটিংস অপশনে ট্যাপ করুন।

৩. এরপর ডাটা এন্ড ষ্টোরেজ ইউজেস অপশনে ট্যাপ করুন। এখানে নিচের দিকে লো ডাটা ইউজেস অপশনটি দেখতে পাবেন। এটি অন করে দিন।

৪. এছাড়া মিডিয়া অটো ডাউনলোড ফিচারটি বন্ধ করে দিন। এর জন্য আপনি কানেক্টেড অন ওয়াইফাই সিলেক্ট করে রাখতে পারেন। এর ফলে ভিডিও, অডিও, ডকুমেন্ট বা ফটো আপনার কাছে এলে নিজে থেকে সেটি ডাউনলোড হবে না। ফলস্বরূপ বেশি ডেটা খরচ হবে না।

কিন্তু যদি আপনি কোন অডিও, ভিডিও বা ছবি দেখতে চান তাহলে কি করবেন? খুব সহজ। এমতাবস্থায় আপনি পাঠানো ফাইলগুলির উপর ট্যাপ করলেই সেগুলি ডাউনলোড হয়ে যাবে। এর ফলে আপনার অনেকটাই ডেটা বেঁচে যাবে।

প্রযুক্তির কথন নিয়ে এই আর্টিকেল টি পড়ে ভালো লাগলে শেয়ার করে দিন বন্ধুদের মাঝে।

 

 

Comments are closed.